ভালই আছি
- আমিনুল ইসলাম - উচ্চারণ ১৮-০৫-২০২৪

ই যে টুনি!!
একটু হাতটা বাড়াওতো!
ভয় পেলে?
আরে আমি তোমার হাত ধরতে আসিনি,
সেই কবে তোমাতে দু'মুঠো স্বপ্ন বুনেছিলাম,
বিধ্বস্ত স্বপ্নগুলো এক পলক দেখেই চলে যাব!
,
পরী,তোমার মেঘের মায়ার বেণীটা একটু খুলবে?
আরে নাহ্! তোমার চুলে হাত বুলানোর অধিকার
অনেক আগেই হারিয়ে ফেলেছি!
হয়তো তোমার বেণীর ভাঁজে
আমার কয়েক গুচ্ছ কবিতা চাপা পড়ে আছে!
ওদের উদ্ধার করতেই এখানে আসা!
,
এই মিষ্টি মেয়ে, একটু হাসো না প্লিজ!
ঐ যে সেই ভূবন ভোলানো হাসিটা!
যে হাসির ভেলায় আমার কবিতারা নোঙর করতো!
একি!তোমাকে রাগতে বলিনি তো!
তুমি ভাবছো আমার পুরোনো সেই পাগলামীটা
আবার চেপে বসেছে, তাইনা?
তুমি সেই বোকা মেয়েটিই রয়ে গেলে,
আসলে আমার কলমটা হঠাতই থমকে গেছে!
কালিটাও শুকানোর প্রতিক্ষায়!
তাই একটু হাসতে বললাম,
যদি আবার ওর পথচলা শুরু হয়!
,
আচ্ছা পরী,একবার হলুদ শাড়ি পড়ে
আসবে আমার সামনে?
কাঁচা হলদে রঙের শাড়ি!
খোঁপায় না হয় একটা হলুদ গাঁদা গেঁথেই নিলে!
হাহাহাহা...... তুমি ভয় পাচ্ছো!
তোমাতে আবার আমি হারাতে চাই কিনা?
ধূর পাগলী, তোমার খেয়া এখন অন্য ঘাটে বাঁধা!
অন্য স্রোতে তুমি ভাসছো ৷
কোন এক তাগড়া যুবকের হাতের মুঠোয় তোমার হাত,
নিশ্চিন্তেই থাকতে পারো,
তোমাকে বুকে আগলাতে আমি চাইবোই না!

কি হলো, অভিমান করলে?
এটা তোমাকে মানায় না মেয়ে!
অভিমান সবার সাথে করা যায়না,
অধিকার লাগে, মিষ্টি একটু অধিকার!
তা তুমি অনেক আগেই ছিনিয়ে নিয়েছো!
কারো অভিমান ভাঙানোর সাধ্যই যে আমার আর নাই!
,
তুমি হয়তো ভাবছো তোমায় হারিয়ে
আমি নিঃসই হয়ে গেছি, তাইনা?
ভূল ভাবনা তোমার!
আমি আগের মতই আছি,
শুধু তোমাকে মিষ্টি করে পরী ডাকতে পারিনা,
কলমের ডগায় আর আগের মত জোয়ার আসেনা!
ভেতরের নদীটাও শুকিয়ে গেছে!
আমার ছোট্ট পৃথিবীতে আর বর্ষা নামে না,
বসন্তটাও আর আসবেনা বলে বিদায় নিয়েছে!
এই সব কিছু বাদ দিলে ভালইতো আছি!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।